সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:০৭ পূর্বাহ্ন
এইমাত্র পাওয়া

যে ৫ ভুলে বাড়ছে করোনার ঝুঁকি, ঘটছে মৃত্যুও!

জীবন যেমন ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ২৯ জুন, ২০২০
  • ৩৩ বার পঠিত

আমাদের ৫টি ভুলে করোনাভাইরাসের ঝুঁকি অনেকাংশে বেড়ে যাচ্ছে। আর এর ফলে ঘটছে মৃত্যুও।

করোনার ঝুঁকিপূর্ণ এই সময়ে বেশিরভাগ মানুষই এখন বাড়ির বাইরে যাচ্ছেন। নানা কাজে, নানা প্রয়োজনে তাদের যেতে হচ্ছে। এই সময় খুব সামান্য কয়েকটি ভুল করে করোনা আক্রান্ত হতে হচ্ছে অনেককে। সেসঙ্গে মৃত্যুর সম্মুখীনও হচ্ছেন কেউ কেউ।

১. করোনাভাইরাস সুরক্ষা সামগ্রী ছাড়াই বাইরে যাচ্ছেন

করোনাভাইরাসের সুরক্ষা সামগ্রী বলতে আমরা বুঝি মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং গ্লাভস, টিস্যু। আমরা অনেকেই মনে করি করোনা আমার শরীরে নেই এবং প্রবেশ করতে পারবে না। সেই বিশ্বাসে করোনাভাইরাস সুরক্ষা সামগ্রী ছাড়াই আমরা যখন-তখন বাইরে যাচ্ছি। আর সেটাই এখন কাল হচ্ছে আমাদের।

২. অনেকেই ধরে নিচ্ছেন ভাইরাস নেই, এটা গুজব

আসলে করোনাভাইরাসটিকে আমাদের মধ্যে অনেকেই খুব তুচ্ছ তাচ্ছিল্য বিষয় মনে করছে। যেটা তার এবং তার আশপাশের লোকদের জন্য কাল হয়ে দাঁড়াচ্ছে। ফলে সে মনে করছে করোনাভাইরাস বলতে কিছুই নেই, এটা একটা গুজব।

আর সেই মনে করার কারণে আক্রান্ত হওয়ার পাশাপাশি অনেককেই জীবন দিতে হচ্ছে।

৩. অনেকেই কারণে-অকারণে শপিং করতে যাচ্ছেন

করোনার কারণে প্রায় তিন মাসের বেশি সময় লকডাউনে বাসায় কাটানোর পর চতুর্দিকে যখন দোকানপাট, শপিং মল খুলেছে, ঠিক তখন কারণে-অকারণে শপিং মলে যাচ্ছেন অনেকেই। যেটা করোনার ঝুঁকিতে ফেলছে আপনাকে। আর এতে অনেকের মৃত্যুও ঘটছে।

বিরত নেই বাইরের জিনিস স্পর্শ ও ভক্ষণ থেকে

দেশে করোনা মহামারি আকার ধারণ করার পরও এখনও অনেকেই বিরত নেই বাইরের জিনিস স্পর্শ ও ভক্ষণ করা থেকে। যেটা খুব সহজে কাল হয়ে দাঁড়াচ্ছে আপনার জন্য। আর এই কাজটি করার ফলে খুব সহজেই আক্রান্ত হচ্ছেন আপনি। এমনকি মৃত্যুর দ্বারপ্রান্তেও পৌঁছাতে হচ্ছে অনেককে।

করোনাভাইরাস সংক্রান্ত খবর এড়িয়ে যাচ্ছেন, অসতর্ক থাকছেন

অনেকেই করোনাভাইরাস নিয়ে কোনও খবর সামনে আসলে সেটি এড়িয়ে যাচ্ছেন। ভাইরাসটির মত সংবাদটিও ফেইক মনে করছেন। ফলে আপনি নিজেই অসতর্ক থাকছেন। আর এতেই বিপদে পড়ছেন নিজেই।

আরও

ফেসবুকে আমাদের পছন্দ করুন

© sbarta24.com সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281