শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৪:০২ অপরাহ্ন

নগরের ফুটপাত ও সড়ক দখলমুক্ত রাখতে যৌথ অভিযান

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ২৪ বার পঠিত

সিলট নগরীর ফুটপাত ও সড়ক দখলমুক্ত রাখতে একযোগে অভিযান চালাচ্ছে সিলেট সিটি কর্পোরেশন ও এসএমপির ট্রাফিক বিভাগ। এরই ধারাবাহিকতায় নগরীর কিনব্রিজ-চৌহাট্টা সড়ক ও ফুটপাত দখলকারী হকারদের লালদিঘির পার হকার্স মাঠে পুনর্বাসন করা হয়েছে। তবে হকারদের পুনর্বাসন করলেও এসব এলাকার দেকানদাররাও দখল করে রাখেন সড়ক ও ফুটপাত।

নগরীর ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা পরিচালনা করায় দোকানদারদের বিরুদ্ধে গত কয়দিনের অভিযানে ২১ টি সাধারণ ডায়েরি করেছে মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। এছাড়া আদালতে ৬ টি প্রসিকিউশন দাখিল করা হয়েছে।

ট্রাফিক বিভাগ জানায়, নগরের বন্দরবার-চৌহাট্টা সড়কের পাশের দোকানদাররা তাদের দোকানের সামনের ফুটপাত ও সড়কে মালালমাল রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন। এর ফলে ফুটপাতে জনসাধারণের চলাচলে বাধা সৃষ্টি হচ্ছে। উদ্বুদ্ধ পরিস্থিতিতে ট্রাফিক বিভাগ কর্তৃক ফুটপাত ও রাস্তায় মালামাল রেখে ব্যবসা পরিচালনাকারী দোকানদারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরির মাধ্যমে আদালতে প্রসিকিউশন দাখিল করা হয়।

পরে অভিযুক্ত দোকানদাররা আদালতে হাজির হয়ে বিধি মোতাবেক জরিমানা পরিশোধ করে, ভবিষ্যতে এরূপ কাজ করবেন না মর্মে আদালতে মুচলেকা প্রদান করেন।

সিলেট নগর পুলিশের উপ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ জানান, গত ১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা পরিচালনাকারী দোকানদাররা বিরুদ্ধে মোট ২১ টি জিডি, ৬ টি প্রসিকিউশন দাখিল করা হয়েছে।

তিনি আরও জানান, দোকানের মালামাল দোকানের সাটারের ভেতরে রাখার জন্য এবং বাড়ির নির্মাণ সামগ্রী রাস্তায় না রেখে বাড়ির ভেতরে রাখতে হবে। সড়কে শৃঙ্খলা ফেরাতে চলমান অভিযান আরও জোরদার করা হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।
আরও

ফেসবুক পেজ

© sbarta24.com সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281
x