শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন

হবিগঞ্জে কবরস্থানের জায়গা রক্ষার দাবীতে মানববন্ধন 

হবিগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ৪৬ বার পঠিত

হবিগঞ্জ সদর উপজেলা বিসিক শিল্পনগরীর পাশে অবস্থিত ধুলিয়াখাল এবং তেতৈয়া গ্রামে শত বছরের পুরাতন কবরস্থানে সাটানো সরকারি সাইনবোর্ড সরিয়ে নেয়ার দাবীতে মানববন্ধন করেছে এলাকার সর্বসাধারণ। 

বুধবার (১৩ জানুয়ারি)  সকাল ৯ টার দিকে বিসিক শিল্পনগরী সংলগ্ন ধুলিয়াখাল, তেতৈয়া কবরস্থানের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

জানা যায়, কয়েক শাত বছরের পুরাতন এই কবরস্থানের কয়েক জন বীরমুক্তিযোদ্ধা অসংখ্য নারী পুরুষসহ শায়িত আছেন কয়েক হাজার মানুষ।

এমনকি শিল্প এলাকা হওয়াতে বিভিন্ন জেলার অনেক মনুষও শায়িত আছে এই কবরস্থানে। গত কিছু দিন আগে জেলা প্রশাসনের নির্দেশে এই কবরস্থানে একটি সাইনবোর্ডে স্হাপন করা হয়, এ নিয়ে চলছে এলাকাবাসী দের মধ্যে চলছে নানা ধরনের গুঞ্জন। 

এরই ধারাবাহিকতায় ধুলিয়াখালের বিশিষ্ট মুরব্বি মো. সামছু মিয়ার সভাপতিত্বে সাইনবোর্ড সরিয়ে নেয়ার জন্য শান্তিপূরণ ভাবে ধুলিয়াখাল, তেতৈয়া কবরস্থানের সামনে মানববন্ধন করে এলাকাবাসী। 

উক্ত মানববন্ধন আগামী ৪৮ ঘন্টার ভিতরে সাইনবোর্ড সরিয়ে নেয়া এবং কবরস্থানের পবিত্রা রক্ষা না করা হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হয়। 

মানবন্ধনে ৫ নং গোপায় ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন,  সাবেক চেয়ারম্যান চৌধুরী মিজবাহুল বারী লিটন, সর্দার এম এ মান্নান, বিশিষ্ট মুরুব্বী মো. অনু মিয়া,  বিশিষ্ট মুরুব্বি তৈয়ব আলী, মখলিছ মিয়া, আবিদুর রহমান খান,  মাও: আজিজুর রহমান খান, সাবু খান, আং আওয়াল খান, বশির মিয়া,  বর্তমান মেম্বার সামিউল বাসিত,  গিয়াস উদ্দীন  মেম্বার, সামাদ খান, মতলিব মিয়া, ছালেক মিয়া, রুকন খান, খোকন খান, জসিম খান, ওয়াহিদুর রহমান, আং মালেক, রুপক খান, শামীম মিয়া, মুকিত খান, কবির খান, মো. সাদেকুর রহমান, এম এ কাইয়ুমসহ অনেকে উপস্থিত ছিলেন।

আরও

ফেসবুক পেজ

© sbarta24.com সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281
x