রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১০:০২ অপরাহ্ন

ফেঞ্চুগঞ্জে গৃহহীনদের নির্মাণাধীন ঘর পরিদর্শন

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ১৪২ বার পঠিত

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণ করা হচ্ছে স্থায়ী আবাসন। পাকাঘর পাওয়ার অপেক্ষায় ১৩০ টি পরিবার।

প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ১৩০ টি পরিবারের জন্য সরকারি খাস জমিতে গৃহনির্মানের কাজ চলছে।

‘আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার’ মুজিববর্ষে ফেঞ্চুগঞ্জ উপজেলায় গৃহহীন ও ভূমিহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবাসন হিসেবে প্রদত্ত খাস জমিতে গৃহনির্মাণের কাজ করছে ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রশাসন।

রবিবার (১০ জানুয়ারি) বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মৌসুমী মান্নান উপজেলার ৩ নং ঘিলাছড়া ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীনদের জন্য ৩৫ টি ঘরের নির্মাণ কাজ পরিদর্শন করেছেন।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) মৌসুমি মান্নান বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ফেঞ্চুগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে ১৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহনির্মাণ কাজ চলছে। প্রকল্পের কাজ যথাযথ ভাবে ও সঠিক নিয়মে করা হচ্ছে কিনা তার খোঁজখবর নেওয়া হচ্ছে।

আগামী ২০ জানুয়ারির মধ্যে কাজ সম্পন্ন করে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাধন কান্তি সরকার জানান, উপকার ভোগীদের দুই শতাংশ জমি দিয়ে ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধাপাকা ঘরের নির্মাণ ব্যয় এক লাখ ৭১ হাজার টাকা।

এদিকে সিলেট ৩ আসনের স্থানীয় সাংসদ সদস্য মাহমুদ উদ সামাদ চৌধুরী’র কুশিয়ারা পাওয়ার কোম্পানি লিমিটেড এর পক্ষ থেকে ৪০ টি পরিবারের জন্য নির্মাণ করে দেওয়া হচ্ছে পাকা ঘর।

আরও

ফেসবুক পেজ

© sbarta24.com সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281
x