শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৪:১০ অপরাহ্ন

বাংলাদেশে-উইন্ডিজ সিরিজে দর্শকশুন্য থাকবে মাঠ

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
  • ২৭ বার পঠিত

এক বছর আগেও বাংলাদেশে কোনো আন্তর্জাতিক সিরিজ মানে যেন রীতিমত ক্রিকেট উৎসব। করোনা এসে পাল্টে দিয়েছে পরিস্থিতি, বদলে গেছে দৃশ্যপট। ক্রিকেট মাঠে দর্শকদের উপস্থিতি এখন কল্পনা করাও কঠিন। তাই উৎসবের রঙ বা আমেজ কোনোটাই নেই, যদিও আর একদিন পরই বাংলাদেশ সফরে আসছে উইন্ডিজ।

করোনা পরবর্তী ক্রিকেটে বাংলাদেশ দল পা রাখবে এই ক্যারিবীয় সিরিজ দিয়েই। বায়োবাবলের কাঠিন্যের মধ্যে মাঠে দর্শক রাখার সাহস একটু দুঃসাহস হিসেবেই ঠেকছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে। আর তাই অনেক দেশ আন্তর্জাতিক ক্রিকেটে দর্শক ফেরালেও, বিসিবি ঘরোয়া দুই টুর্নামেন্টের মতই দর্শকশুন্য রাখার কথা ভাবছে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ।

তবে দর্শকদের না থাকার বিষয়টি এখনো চূড়ান্ত নয়। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, পরিস্থিতি বিবেচনায় রেখেই সিদ্ধান্ত নেবে বোর্ড।

তিনি বলেন, ‘এখন পর্যন্ত আমরা দর্শকবিহীন করার কথা ভাবছি। দেখি… এটা নিয়ে আলাপ-আলোচনা চলছে, সময় আছে। সেই অনুযায়ীই (পরিস্থিতি অনুযায়ী) আমরা আলোচনা করব। তবে এখন পর্যন্ত (বিসিবির অবস্থান) দর্শকবিহীন।’

নতুন করে করোনার সংক্রমণ বৃদ্ধি শুধু বাংলাদেশেই নয়, গোটা বিশ্বেই। এই পরিস্থিতির মধ্যেও সিডনি টেস্টে দর্শকদের প্রবেশাধিকার দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট পরিমাণ দর্শকদের খেলা দেখার ব্যবস্থা করে দিলে আরও প্রাণবন্ত হয়ে উঠতে পারে দীর্ঘ দশ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে টাইগারদের প্রত্যাবর্তন।

একনজরে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সূচি
২০ জানুয়ারি, ২০২১: প্রথম ওয়ানডে, ভেন্যু: শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
২২ জানুয়ারি, ২০২১: দ্বিতীয় ওয়ানডে, ভেন্যু: শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
২৫ জানুয়ারি, ২০২১: তৃতীয় ওয়ানডে, ভেন্যু: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
৩-৭ ফেব্রুয়ারি, ২০২১: প্রথম টেস্ট, ভেন্যু: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
১১-১৫ ফেব্রুয়ারি, ২০২১- দ্বিতীয় টেস্ট, ভেন্যু: শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা

সূত্র: আমার সংবাদ

আরও

ফেসবুক পেজ

© sbarta24.com সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281
x