রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১০:৩৩ অপরাহ্ন

সিলেটে নকল প্রসাধনী কিনে ঠকছেন ভোক্তারা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ৮৮ বার পঠিত
শিশু থেকে বয়স্ক সব বয়সী মানুষ সব ঋতুতে নানা রকম প্রসাধনী সামগ্রী ব্যবহার করে থাকে। মূলত ত্বকের সুরক্ষা ও বিশেষ যত্ন নিতেই এসব প্রসাধনী সামগ্রী ব্যবহার করা হয়। অথচ বাজারে নকল প্রসাধনী সামগ্রীর ভিড়ে আসল প্রসাধনী খুঁজে পাওয়া দুষ্কর।

আজ বুধবার দুপুরে সিলেট নগরীর কয়েকটি দোকানে সিসিকের ভ্রাম্যমাণ আদালতের চালানো অভিযানে এ চিত্র ফুট ওঠেছে।

অভিযানে দেখা যায়, নগরের জিন্দাবাজারে কাকলী শপিং সেন্টারের কসমেটিকস দোকানগুলোতে বিদেশি বিভিন্ন ব্র‍্যান্ডের নামে দেশীয় মানহীন ও ভেজাল পণ্য বিক্রি করা হচ্ছে। এসব দোকানে শিশুদের ব্যবহারের লোসন, জেল, ওলিভয়েলের পাশাপাশি রয়েছে নারীদের রূপচর্চায় ব্যবহার্য বিভিন্ন প্রসাধনী সামগ্রী। যা একেবারেই মানহীন বলে জানায় ভ্রাম্যমাণ আদালত। এসময় কয়েকটি দোকান মালিককে জরিমানা প্রদান করা হয়। একই সাথে প্রায় লক্ষাধিক টাকার প্রসাধনী সামগ্রী জব্দ করে তা ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাস। তাকে সহায়তা করে সিলেট মহানগর পুলিশের একটি দল।

এ বিষয়ে সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাস বলেন, নামি-দামি বিভিন্ন ব্র‍্যান্ডের নামে এসব কসমেটিক সামগ্রী বিক্রি করে আসছিলো দোকানগুলো। ঢাকার চকবাজারসহ সিলেটের ভিন্ন জায়গায় এসব পণ্য তৈরি করা হয়। যা শিশুর জন্য এবং ব্যবহারকারীর জন্য ক্ষতিকর। এজন্য কয়েকটি দোকানমালিককে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। একই সাথে ভেজাল এসব পণ্য ধ্বংস করা হয়েছে। সবসময় এ অভিযান চলবে বলে জানান তিনি।

আরও

ফেসবুক পেজ

© sbarta24.com সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281
x