1. admin@sbarta24.com : Rahat : Anwar Babul
আরও ৫ বছর বার্সায় মেসি - Home
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... করোনা মুক্তিতে দেশ ও জাতির জন্য ঈদ জামাতে বিশেষ দোয়া, দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

আরও ৫ বছর বার্সায় মেসি

স্পোর্টস ডেস্কঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ১৯৫ বার পঠিত

মেসিকে নিয়ে ক্লাব পাড়ায় বেশ গুঞ্জন শুনা যাচ্ছিলো। এই ফুটবল তারকাকে পেতে মরিয়া হয়ে উঠেছিলো নামিদামি কিছু ক্লাব। বার্সাছিলো কিছুটা হতাশ। তবে অবশেষে একটি সুখের সংবাদ দিয়েছে স্প্যানিশ মিডিয়া। খবরটা যেমন বার্সা ভক্তদের জন্য আনন্দের, তেমনি মেসির ভক্তদের জন্যও সুখকর। আর খবরটা হলো- অন্য কোনো ক্লাব নয়, বরং বার্সেলোনাতেই আরো ৫ বছরের জন্য থেকে যাচ্ছেন ৩৪ বছর বয়সী লিওনেল মেসি। সবই চূড়ান্ত, শুধু আনুষ্ঠানিক ঘোষণার বাকি- খবরের ভাষ্য এমনই।

বর্তমানে কোনো ক্লাব নেই লিওনেল মেসির। তিনি আর বার্সেলোনার খেলোয়াড় নন। কারণ ৩০ জুন বার্সেলোনার সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। নতুন করে চুক্তি এখনো হয়নি কারো সঙ্গে। ফলে বার্সেলোনার সমর্থকরা এক প্রকার দুশ্চিন্তাতেই পড়ে গিয়েছিল যে, ঐতিহ্যবাহী ক্লাবটি বুঝি নিজেদের ইতিহাসের সেরা খেলোয়াড়কে হারাতেই যাচ্ছে! কারণ অনেক কথাই শোনা যাচ্ছিল যে, মেসি এই ক্লাবে, সেই ক্লাবে চুক্তি করছেন!

গত বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল- পিএসজি, ইন্টার মিলান কিংবা ম্যানচেস্টার সিটির মতো ক্লাব মেসিকে পেতে চায়। আবার এমন খবরও ছিল যে, বার্সার সঙ্গেই চুক্তি নবায়ন করতে যাচ্ছেন মেসি। দ্বিতীয়টা খবরটাই যে সত্যি হতে যাচ্ছে- সর্বশেষ গুঞ্জনে আপাতত সেটাই মনে হচ্ছে।

যাই হোক, সর্বশেষ যে গুঞ্জন তাতে আপাতত উচ্ছ্বসিত বার্সার ভক্তরা। আর এই গুঞ্জন সত্যি হতে যাচ্ছে বলেই জোর দিচ্ছেন সংশ্লিষ্টরা। খবর হলো- বার্সেলোনার সঙ্গে পরবর্তী ৫ বছরের জন্য চুক্তি নবায়ন করতে যাচ্ছেন মেসি। আর ৫০ শতাংশ বেতন কমাতে ‘রাজি হয়েই’ চুক্তি নবায়ন করতে যাচ্ছেন তিনি! যেটা বার্সা সমর্থকদের জন্য আরেকটি উষ্ণ অনুভূতির খবর। গোলডটকমের প্রতিবেদনে একই তথ্য প্রকাশ করেছেন মেসির বিশ্বস্ত সাংবাদিকদের একজন বলে পরিচিত রুবেন উরিয়াও।

অন্যদিকে, বার্সেলোনাভিত্তিক স্প্যানিশ দৈনিক স্পোর্ত জানিয়েছে, চুক্তি নবায়নের প্রাথমিক সমঝোতা হয়ে গেছে মেসি ও বার্সেলোনার মধ্যে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা। দৈনিকটির স্প্যানিশ সংস্করণ আরো লিখেছে, চুক্তি নবায়ন নিয়ে দুই পক্ষের মধ্যকার সমঝোতা এমন পর্যায়ে পৌঁছেছে যে, সেখান থেকে এটি বাতিল হলে সেটা হবে বিরল ঘটনা।

কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে আর্জেন্টিনার জার্সিতে কিছু জিততে না পারার আক্ষেপ থেকে মুক্ত হয়েছেন ছয় বারের ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। এর মধ্য দিয়ে আর্জেন্টাইনদেরও ২৮ বছরের শিরোপা না জেতার খরা কেটেছে। কিন্তু এর মধ্যেও শঙ্কা ও সম্ভাবনা দুই ধরনের খবরই পেয়েছেন সমর্থকরা।

সর্বশেষ চুক্তি অনুযায়ী, বার্সায় প্রতি মৌসুমে ৭ কোটি ৫০ লাখ ইউরো আয় করেছেন মেসি। তবে চুক্তি নবায়নের ক্ষেত্রে সেটিকে অর্ধেকে নামিয়ে আনছেন তিনি। তার কারণ হলো- আর্থিক দুরবস্থার মধ্য দিয়ে যাচ্ছে বার্সেলোনা। স্পোর্ত বলছে, এতদিন ধরে যে ক্লাবের হয়ে খেলে আসছেন মেসি, তার এই দুদর্শার কথাও বিবেচনায় নিয়েছেন তিনি। আর তাই তো ক্লাবের সংকটময় পরিস্থিতিতে সবচেয়ে বড় উদাহরণটা তিনিই সৃষ্টি করতে চান। চুক্তি নবায়নের ব্যাপারে বেতন কমানোর বিষয়টি নিয়ে মেসির সঙ্গে বার্সেলোনার কখনোই ঝামেলা হয়নি বলেও উল্লেখ করেছে স্পোর্ত।

আরও খবর

Visitors online – 252
users – 0
guests – 234
bots – 18
The maximum number of visits was – 2021-07-12
all visitors – 9805
users – 12
guests – 9540
bots – 253