1. admin@sbarta24.com : Rahat : Anwar Babul
রাশিয়ায় বিমান বিধ্বস্তের ঘটনায় ১৯ মরদেহ উদ্ধার - Home
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... করোনা মুক্তিতে দেশ ও জাতির জন্য ঈদ জামাতে বিশেষ দোয়া, দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

রাশিয়ায় বিমান বিধ্বস্তের ঘটনায় ১৯ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ১৯৭ বার পঠিত

রাশিয়ার ফার ইস্ট অঞ্চলের কামচাটকা উপদ্বীপে বিধ্বস্ত হওয়া বিমানের নিহত ২৮ জনের মধ্যে ১৯ আরোহীর মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছেন উদ্ধারকারী দলের কর্মীরা।

মঙ্গলবার কামচাটকার উপকূলীয় শহর পালানার কাছে বিধ্বস্ত হয়েছিল এএন২৬ নামের যাত্রীবাহী বিমানটি।

বিমানটিতে ২৮ জন আরোহী ছিলেন যাদের মধ্যে ১৯ জনকে উদ্ধার করা হয়েছে।

তবে বাকি সবাই নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় সময় গতকাল বুধবার মরদেহগুলো উদ্ধার করা হয় বলে রাশিয়ার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

রাশিয়ার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, দুর্ঘটনাস্থল থেকে ১৯টি মরদেহের নানা অংশ উদ্ধার করা হয়েছে। ৫০ জনের বেশি উদ্ধারকর্মী সেখানে অভিযান চালান। তবে ঘন কুয়াশা ও বাতাসের জন্য বেশ কিছু সময় উদ্ধার কাজ বন্ধ ছিল।

উদ্ধারকারী দলের কর্মকর্তারা জানিয়েছেন, গত মঙ্গলবার যাত্রীবাহী এন-২৬ বিমানটি কামচাটকার প্রধান শহর পেত্রোপাভলোভস্ক-কামচাটস্কি থেকে উপকূলীয় শহর পালানাতে যাচ্ছিল। সেদিন ২টা ৪০ মিনিটে রওনা হওয়ার পর পালানা বিমানবন্দর থেকে নয় কিলোমিটার দূরে থাকতে বিমানটির সঙ্গে নিয়ন্ত্রণকক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পালানার কাছাকাছি আসার পর একটি পর্বতের চুড়ার সঙ্গে সংঘর্ষে সেটি ধ্বংস হয়। পরে সকাল ৯টা ৬ মিনিটে বিমানটির ধ্বংসাবশেষের সন্ধান মেলে। বিমানটি খারাপ আবহাওয়ার কারণে বিধ্বস্ত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। দুর্ঘটনার সময় ওই এলাকা মেঘাচ্ছন্ন ছিল বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলোও।

আরও খবর

Visitors online – 132
users – 0
guests – 129
bots – 3
The maximum number of visits was – 2021-07-12
all visitors – 9805
users – 12
guests – 9540
bots – 253