1. admin@sbarta24.com : Rahat : Anwar Babul
৫০ কোটি ডোজ ফাইজারের টিকা সহায়তার ঘোষণা বাইডেনের - Home
সোমবার, ২১ জুন ২০২১, ০৬:১১ অপরাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... করোনা মুক্তিতে দেশ ও জাতির জন্য ঈদ জামাতে বিশেষ দোয়া, দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

৫০ কোটি ডোজ ফাইজারের টিকা সহায়তার ঘোষণা বাইডেনের

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ১৩১ বার পঠিত

করোনাভাইরাসের মহামারী নিয়ন্ত্রণে বিশ্বের প্রায় ৯০টিরও বেশি দেশে ৫০ কোটি ডোজ ফাইজারের টিকা সহায়তার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এসময় বিশ্বের বিভিন্ন দেশকে এই মহামারী কাটিয়ে উঠতে সহায়তার হাত বাড়িয়ে দেয়ারও আহ্বান জানান তিনি। হোয়াইট হাউসের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এমনটি জানানো হয়।

ইংল্যান্ডের কর্নওয়াল শহরে ব্রিটেন, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি এবং জাপান এই সাতটি উন্নত দেশের নেতাদের সঙ্গে বৈঠকের ঠিক আগে প্রেসিডেন্ট বাইডেন এ ঘোষণা দেন। এটিই এখন পর্যন্ত একক কোন দেশের ভ্যাকসিন সহায়তা প্রদানের সবচেয়ে বড় ঘোষণা।

হোয়াইট হাউস বলছে, ‘আজকের এই অনুদানের ঘোষণার একমাত্র লক্ষ্য হলো মানুষের জীবন বাঁচানো এবং করোনা মহামারীর সমাপ্তি টানা। এই ঘোষণা আগামী দিনে এরকম আরও কর্মকাণ্ড হাতে নিতে সবচেয়ে বড় ভিত্তি হিসেবে কাজ করবে।

মার্কিন ঔষধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান ফাইজার এবং তার জার্মান অংশীদার বায়োএনটেক নিশ্চিত করেছে যে, ২০২১ সালে ২০ কোটি ডোজ এবং ২০২২ সালের প্রথমার্ধে ৩০ কোটি ডোজ করোনার টিকা সরবরাহ করবে। তারপর মার্কিন যুক্তরাষ্ট্র এসকল টিকা বিশ্বের নিম্ন আয়ের ৯২ টি দেশ এবং আফ্রিকান ইউনিয়নে বিতরণ করবে।

আরও খবর

Visitors online – 3797
users – 4
guests – 3693
bots – 100
The maximum number of visits was – 2021-06-15
all visitors – 6342
users – 17
guests – 5630
bots – 695