1. admin@sbarta24.com : Rahat : Anwar Babul
স্বর্ণ পাম জিতে ইতিহাস গড়লেন ফরাসি নারী নির্মাতা - Home
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... করোনা মুক্তিতে দেশ ও জাতির জন্য ঈদ জামাতে বিশেষ দোয়া, দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

স্বর্ণ পাম জিতে ইতিহাস গড়লেন ফরাসি নারী নির্মাতা

বিনোদন ডেস্কঃ
  • প্রকাশের সময় : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ৬৭ বার পঠিত

কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরের সর্বোচ্চ পুরস্কার স্বর্ণ পাম জিতলো ফরাসি নারী নির্মাতা জুলিয়া দুকুরনোর ‘টাইটেন’। আর এর মধ্য দিয়ে নতুন এক ইতিহাস গড়লেন তিনি। কেননা ২৮ বছর পর কোনো নারী পরিচালকের হাতে উঠলো এই সম্মান।

জুলিয়া দুকুরনোর হাতে পুরস্কারটি তুলে দেন অভিনেত্রী শ্যারন স্টোন ও এবারের মূল প্রতিযোগিতা বিভাগের বিচারকদের প্রধান আমেরিকান কৃষ্ণাঙ্গ পরিচালক স্পাইক লি।

পালে দে ফেস্টিভাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে শনিবার (১৭ জুলাই) পুরস্কার বিতরণী পর্বের শুরুতে ভুল করে ‘টাইটন’কে স্বর্ণ পাম জয়ী ঘোষণা করেন স্পাইক লি। মুহূর্তেই তিনি নিজের কথা ফিরিয়ে নেন। তবে শেষ পর্যন্ত যে সেটি উত্তেজনা ধরে রাখার জন্য তা প্রমাণ হলো ‘টাইটেন’-এর জয়ে।

কানের ইতিহাসে ১৯৯৩ সালে নিউজিল্যান্ডের জেন ক্যাম্পিয়ন ‘দ্য পিয়ানো’ ছবির মাধ্যমে প্রথমবার নারী পরিচালক হিসেবে স্বর্ণ পাম জিতেছিলেন।

শনিবার (১৭ জুলাই) সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১১টা ২৫) পালে দে ফেস্তিভাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে বসে কানের জমকালো সমাপনী আসর।

৭৪তম কান চলচ্চিত্র উৎসবের স্বর্ণ পাম বিজয়ীরা
গত ৬ জুলাই কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরের পর্দা ওঠে। এবারের আয়োজনের অফিসিয়াল পোস্টারে মূল প্রতিযোগিতা বিভাগের বিচারকদের সভাপতি স্পাইক লি’কে সম্মান জানানো হয়েছে।

আরও খবর

Visitors online – 246
users – 0
guests – 228
bots – 18
The maximum number of visits was – 2021-07-12
all visitors – 9805
users – 12
guests – 9540
bots – 253