1. admin@sbarta24.com : Rahat : M Islam Rahat
সুস্থ থাকতে এড়িয়ে চলুন ৫ অভ্যাস - Home
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৬:১২ পূর্বাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

সুস্থ থাকতে এড়িয়ে চলুন ৫ অভ্যাস

জীবন যেমন ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ৯২ বার পঠিত

সঠিক ওজন এবং সুস্থতা প্রত্যেকের জন্য জরুরি। আমাদের মধ্যে অনেকেই স্বাস্থ্য সম্পর্কে খুব সচেতন। স্বাস্থ্য ঠিক রাখতে জিমে যাওয়া, বাড়িতে যোগাসন, মেডিটেশন, ডায়েট ইত্যাদির মাধ্যমে নিজেদের সুস্বাস্থ্যের অধিকারী করে তোলার চেষ্টা করি। কিন্তু অনেকেই নিজের স্বাস্থ্য সম্পর্কে সচেতন নন।

সুস্থ থাকতে এড়িয়ে চলুন ৫ অভ্যাস-

অ্যাক্টিভেটেড চারকোল পণ্য

গত কয়েক বছরে অ্যাক্টিভেটেড চারকোল পণ্যগুলোর প্রতি মানুষের আগ্রহ বেড়েছে। অ্যাক্টিভেটেড কাঠকয়লা থেকে তৈরি পণ্যগুলোতে ভরা সুপারশপের তাকগুলো দেখতে পাবেন, কিন্তু এই পণ্যগুলো কীভাবে নিরাপদ এবং কার্যকর তা কি কখনো ভেবে দেখেছেন? বিশেষজ্ঞরা পরামর্শ দিয়েছেন যে, অ্যাক্টিভেটেড কাঠকয়লার তৈরি পণ্যগুলো আমাদের শরীরে ভিটামিন এবং খনিজ শোষণে বাধা দিতে পারে। এমন কি আমরা ওষুধ খেলে সেখানেও প্রতিবন্ধকতা তৈরি করতে পারে।

গ্লুটেন ফ্রি ডায়েট

গ্লুটেন ফ্রি ডায়েট বেশ ওভাররেটেড হয় এবং এটি কেবল গ্লুটেন অসহিষ্ণুতায় ভোগা লোকদের জন্যই ভালো। বাকিদের জন্য, এটি সত্যিই উপকারী হয় না। ডায়েট থেকে গ্লুটেন বাদ দিলে তা হজমের সমস্যা এবং প্রদাহজনিত অবস্থার কারণ হয়ে দাঁড়ায়। তাছাড়া এর কারণে শরীরে বেশ কয়েকটি পুষ্টির ঘাটতি হতে পারে। বেশিরভাগ প্যাকেটজাত পণ্য, যা গ্লুটেন ফ্রি হিসাবে লেবেলযুক্ত থাকে তা আসলে আপনার স্বাস্থ্যের পক্ষে ভালো নয়। সুতরাং, কোনো পণ্য কেনার আগে সব সময় লেবেলটি পড়ুন।

জুস ক্লিনজিং

জুস ক্লিনজিং শরীর থেকে বিষাক্ত পদার্থগুলো বের করে ফেলা এবং ভিটামিন বজায় রাখার জন্য উপযুক্ত উপায় বলে মনে হতে পারে, তবে এটি সত্যিই সেভাবে কাজ করে না। এই ট্রেন্ড অনুসরণ করার সময়,আরও দীর্ঘ সময় ধরে পেট ভরিয়ে রাখা এবং সহজেই অন্ত্রের গতিবিধির পরিচালনার জন্য দরকারী আপনার শরীরের ক্ষুধার্ত হয়ে উঠতে পারে। ডিটক্সাইফাই করতে আপনাকে কোনো ক্লিনজিং ডায়েটে যেতে হবে না, আপনার লিভার এবং কিডনি প্রতিদিন এটি করে।

বুলেটপ্রুফ কফি

এই পানীয়টি প্রথম পর্বতারোহীদের মধ্যে জনপ্রিয় হয়েছিল, যারা শিখেছিল যে যথেষ্ট পরিমাণে ফ্যাট যুক্ত করা দীর্ঘ সময়ের জন্য তাদের শক্তি বজায় রাখতে সহায়তা করে। এটি পরে ওজন কমাতে চান এমন লোকদের মধ্যে জনপ্রিয়তা পেয়েছে। যারা তাদের সকালের কফিতে মাখন, ঘি বা নারিকেল তেল যোগ করে পান করেন অনেকেই। বুলেটপ্রুফ কফির সমস্যা হলো এটি স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য প্রয়োজনীয় ফাইবার, প্রোটিন এবং অন্যান্য প্রয়োজনীয় পুষ্টিবিহীন। তদুপরি, অতিরিক্ত স্যাচুরেটেড ফ্যাট গ্রহণ হার্টের সমস্যায় ভুগছেন লোকদের জন্য ক্ষতিকারক হতে পারে।

স্পোর্টস ড্রিঙ্ক

আপনি যদি মনে করেন যে স্পোর্টস ড্রিঙ্কস স্বাস্থ্যকর, তবে সেটি ভুল। রঙিন পানীয়গুলো চিনি দিয়ে ভরা থাকে এবং এটি পান করার মাধ্যমে আপনি ওজন কমানোর লক্ষ্য থেকে সরে আসতে থাকেন! বিশুদ্ধ খাবার পানি আপনার ওয়ার্কআউট সেশনের মধ্যে শক্তি জোগানোর জন্য সেরা। স্পোর্টস ড্রিঙ্কগুলোতে ওয়ার্কআউট সেশনের সময় ঘামের আকারে বের হয়ে যাওয়া পটাসিয়াম এবং সোডিয়ামের ক্ষতি পূরণ করে এমন ইলেক্ট্রোলাইট রয়েছে। একান্ত দরকার ছাড়া স্পোর্টস ড্রিঙ্ক এড়িয়ে চলুন।

আরও খবর

Visitors online – 16
users – 0
guests – 15
bots – 1
The maximum number of visits was – 2021-05-10
all visitors – 3314
users – 11
guests – 3169
bots – 134