1. admin@sbarta24.com : Rahat : Anwar Babul
সিলেটে মাদরাসা ছাত্রকে বেধড়ক মারধর - Home
সোমবার, ২১ জুন ২০২১, ০৮:২৪ অপরাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... করোনা মুক্তিতে দেশ ও জাতির জন্য ঈদ জামাতে বিশেষ দোয়া, দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

সিলেটে মাদরাসা ছাত্রকে বেধড়ক মারধর

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ২১২ বার পঠিত

সিলেটে তানভীর হাসান (১৯) নামের এক মাদরাসা ছাত্রকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে। শহরতলীর পীরের বাজারের জামেয়া দ্বিনিয়া মাদ্রাসার অধ্যক্ষ ইমাদ উদ্দিন ছালিম তাকে পিটিয়ে জখম করেন বলে অভিযোগ স্বজনদের। পরে স্বজনরা তাকে আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করান। এ বিষয়ে সিলেট মহানগরের শাহপরাণ থানায় একটি অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

অভিযোগপত্র থেকে জানা যায়, গত ২০ ফেব্রুয়ারি রাত ১১টার দিকে অন্যান্য ছাত্রদের সঙ্গে ক্লাসে ছিলো তানভীর। তখন মাদ্রাসার অধ্যক্ষ ইমাদ উদ্দিন ছালিম তার লন্ডন প্রবাসী মা বাবার কাছ থেকে মাদ্রাসার ছাত্রদের জন্য টাকা এনে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করেন। সে টাকা এনে দিনে অপারগতা প্রকাশ করলে মাদরাসা অধ্যক্ষ তাকে তিনটি মোটা জালিবেত একসঙ্গে করে এলোপাথারি আঘাত করতে থাকে। এতে তার শরীরের পিঠে, দুই গায়ের উরুতে ও দুই হাত গুরুতর জখম হয়।

বিষয়টি তানভীর তার মামা সুয়েব আহমদকে জানালে তিনি তাকে মাদরাসা থেকে নিয়ে গিয়ে হাসপাতালে চিকিৎসা করান। বর্তমানের সে তার মামার জিম্মায় রয়েছে।

তানভীরের পরিবার সূত্রে জানা গেছে, মাদ্রাসার পক্ষ থেকে বিষয়টি নিষ্পত্তির জন্য যোগাযোগ করা হয়েছে। তবে তারা এই বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার পক্ষে।

মাদ্রাসার অধ্যক্ষ ইমাদ উদ্দিন ছালিম জানান, ক্লাসরুমে একজন শিক্ষককে ধাক্কা দেয় তানভীর। এতে ওই শিক্ষক মাটিতে পড়ে যান। এসময় শিক্ষককে সে (তানভীর) কয়েকটি ঘুষি মারে। এতে ওই শিক্ষক ক্ষিপ্ত হয়ে প্রথমে তাকে বেত্রাঘাত করেন। পরবর্তীতে অন্যান্য শিক্ষার্থীরা তানভীরের উপর চড়াও হলে পরস্থিতি শান্ত করতে তানভীরকে বেত্রাঘাত করা হয়।

অধ্যক্ষ আরও বলেন, পরিস্থিতির শান্ত করার জন্য তাকে পিটানো হয়েছে। তবে বিষয়টি নিষ্পত্তির জন্য আলাপ আলোচনা চলছে। বটেশ্বর বাজার কমিটির সাধারণ সম্পাদক মুহিব উল্লাহ বিষয়টি নিষ্পত্তি করতে দুই পক্ষের সঙ্গে আলাপ আলোচনা করছেন। আমরাও মাদরাসার পক্ষ থেকে পরিবারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি।

তবে নিষ্পত্তির বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি নন তানভীরের মামা সুয়েব আহমদ। তিনি বলেন, তাকে অমানবিকভাবে পেটানো হয়েছে। বিষয়টি মীমাংসা করার জন্য মাদরাসার কতৃপক্ষ যোগাযোগ করেছেন। একপর্যায়ে থানায় গিয়েও মাদরাসা পক্ষ বিষয়টি আপোষে যাওয়ার কথা জানায়। তিনি বলেন অভিযোগপত্রটি আদালতে জমা হয়েছে।আগামী সোমবার আদালতে যাওয়ার জন্য আমাদের বলা হয়েছে।

এ ব্যপারে জানতে চাইলে সিলেট মহানগরের শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমান বলেন, ওই শিক্ষার্থীর মামা সুয়েব আহমদ থানায় এসে গত ২২ ফেব্রুয়ারি একটি অভিযোগ দিয়েছেন। পরে আবার বাদী এবং বিবাদী উভয়পক্ষ থানায় এসে বিষয়টি মীংমাসা করবেন বলে জানান। এবং অভিযোগটি তুলে নিতে বলেন।

আরও খবর

Visitors online – 4107
users – 4
guests – 3968
bots – 135
The maximum number of visits was – 2021-06-15
all visitors – 6342
users – 17
guests – 5630
bots – 695