1. admin@sbarta24.com : Rahat : Anwar Babul
সরকারের মূল কাজ হচ্ছে লুট করা: মির্জা ফখরুল - Home
সোমবার, ২১ জুন ২০২১, ০৭:০৫ অপরাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... করোনা মুক্তিতে দেশ ও জাতির জন্য ঈদ জামাতে বিশেষ দোয়া, দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

সরকারের মূল কাজ হচ্ছে লুট করা: মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশের সময় : শনিবার, ৫ জুন, ২০২১
  • ৯৪ বার পঠিত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই যে দেখেন একটা বাজেট প্রস্তাব দিলো সেখানে পরিবেশের ওপর কত টাকা বরাদ্দ দেওয়া হয়েছে? মজার ব্যাপার হচ্ছে জলবায়ু পরিবর্তনের ওপর ওয়ার্ল্ডের একটি ফান্ড আছে। সে ফান্ড থেকে সরকার টাকাও পেয়েছে। অর্ধেক তারা খেয়ে ফেলেছে, কাজ করতে পারেনি। তাদের কর্মের মূল কর্মকাণ্ড হচ্ছে লুট করা। এই লুটপাট ছাড়া আর কিছুই দেখতে পাইনা।

বিশ্ব জলবায়ু উপলক্ষে ‘বৈশ্বিক দুর্যোগ ভবিষ্যত পরিকল্পনা ও করণীয় শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আজ শনিবার বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে এবং বন ও পরিবেশ বিষয়ক সহ সম্পাদক কাজী রওনাকুল ইসলাম টিপুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ প্রমুখ।
মির্জা ফখরুল বলেন, এই সরকার জনগণ দ্বারা নির্বাচিত নয়, তাদের সাথে জনগণের কোনো সম্পর্ক নেই, এদের জনগণের প্রতি কোনো দায়িত্ববোধও নেই।

তিনি বলেন, ‘কোভিডকালীন মেগা প্রজেক্টগুলো কেন? আমরা বার বার বলছি, এখন নিম্ন আয়ের মানুষদের ক্যাশ ট্রান্সফার করতে।’

নেতাকর্মীদের হতাশ না হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপি জনগণের সরকার ছিল, ভবিষ্যতেও সেই ধরনের কাজ করবে। হতাশ হবে না, হতাশ হলে বাঁচার পথ থাকবে না। সংগ্রাম করেই চলমান পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে হবে। আমরা অত্যন্ত আশাবাদী।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, আমরা বর্তমানে এক ভয়ংকর পরিবেশে বাস করছি। এই যে কোভিড-১৯ ভাইরাস দেশে দেশে সংক্রমণ হচ্ছে, মারা যাচ্ছে, অনেকেই বলছেন প্রকৃতি এখন প্রতিশোধ নিচ্ছে। অর্থনীতির ছাত্র হিসেবে আমি মনে করি টেকসই অর্থনীতি ও টেকসই পরিবেশ তৈরি করতে চাইলে নদী, পানি, বন-জঙ্গল তা বর্জ সব কিছুকে ম্যানেজ করার ওপর নির্ভর করবে আমি কতটা টেকসই থাকব।

আরও খবর

Visitors online – 3889
users – 4
guests – 3764
bots – 121
The maximum number of visits was – 2021-06-15
all visitors – 6342
users – 17
guests – 5630
bots – 695