1. admin@sbarta24.com : Rahat : Anwar Babul
যেসব ফোনে চালানো যাবেনা হোয়াটসঅ্যাপ - Home
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৬:০৮ পূর্বাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... করোনা মুক্তিতে দেশ ও জাতির জন্য ঈদ জামাতে বিশেষ দোয়া, দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

যেসব ফোনে চালানো যাবেনা হোয়াটসঅ্যাপ

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ১৭৩ বার পঠিত
প্রতিবছরের মতো আবারও আসছে হোয়াটসঅ্যাপের আপডেট ভার্সন। তবে নতুন ভার্সনে থাকছে না তেমন কোনো খুশির খবর। বরং, যারা পুরনো আইফোন কিংবা অ্যান্ড্রয়েড ব্যবহার করছেন তাদের জন্য এটা অত্যন্ত দুঃখের সংবাদও বটে। 
নতুন বছরের শুরুর আগেই আইফোন ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ দিল হোয়াটসঅ্যাপ। প্রতিষ্ঠানটি বলছে, আসছে জানুয়ারি থেকে অ্যান্ড্রয়েড ও আইফোনের পুরনো ভার্সনে কাজ করা বন্ধ করে দেবে হোয়াটসঅ্যাপ।
আইওএস ৯ ও অ্যান্ড্রয়েড ৪.০.৩ এর আগের ভার্সনে চলবে না অ্যপ্লিকেশনটি।
হোয়াটসঅ্যাপ ২০২১ সালের জানুয়ারি থেকে পুরনো ভার্সনে কাজ করা বন্ধ দেবে বলে খবর দিয়েছে ইন্ডিয়া টুডে।
হোয়াটসঅ্যাপ ডে ক্যাটেরিয়া দিয়েছে অপারেটিং সিস্টেম তার চেয়ে উপরে বেশিরভাগ ফোনের। ফলে এসব ব্যবহারকারীরা তাদের ফোন আপডেট না করায় রয়ে গেছে পুরনো সিস্টেমে।
এরইমধ্যে বেশকিছু ফোনে চেষ্ট করেও সম্ভব হয়নি আপডেট। অ্যাপ্লিকেশন বন্ধ হতে চলা অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে রয়েছে এইচটিসি ডিজায়ার, এলজি অপটিমাস ব্লাক, মটোরোলা ড্রয়েড রেজার ও স্যামসাং গ্যালাক্সি এস২।
অন্যদিকে, আইওএস ৯ এ আপডেটের অপেক্ষায় রয়েছে, আইফোন ৪এস, আইফোন ৫, আইফোন ৫ এস, আইফোন ৬ এবং আইফোন সিক্স এস। তবে আইফোন ৪ পর্যন্ত সকল মডেলে হোয়াটসঅ্যাপ বন্ধ হবে।

সংস্থাটি বলছে, কোন ফোন যদি আপগ্রেডেবল হয় তাহলে অবশ্যই আপগ্রেড করা যাবে আইওএস বা অ্যান্ডয়েডে।

আপনার পুরনো ফোনটি কোন ভার্সনে রয়েছে তা দেখার জন্য যা করতে হবে আইফোন ব্যবহারকারীরা সেটিংস এ গিয়ে জেনারেল এ ক্লিক করবেন। এরপর ইনফরমেশন এ ক্লিক করলেই স্ক্রিনে দেখা যাবে। এবং সেটিংস এর অ্যাবাউট ফোন এ ক্লিক করে অপারেটিং ভার্সন দেখতে পাবেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা।
আরও খবর

Visitors online – 63
users – 0
guests – 62
bots – 1
The maximum number of visits was – 2021-07-12
all visitors – 9805
users – 12
guests – 9540
bots – 253