1. admin@sbarta24.com : Rahat : Anwar Babul
ফটিকছড়িতে ১৪৪ ধারা জারি - Home
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:০৪ পূর্বাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... করোনা মুক্তিতে দেশ ও জাতির জন্য ঈদ জামাতে বিশেষ দোয়া, দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

ফটিকছড়িতে ১৪৪ ধারা জারি

চট্টগ্রাম প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ১৪৩ বার পঠিত

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে আওয়ামী লীগ ও ছাত্রলীগ একইসময়ে অনুষ্ঠানের আয়োজন করায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

আজ শুক্রবার সকাল ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ও বিবিরহাট বাস স্ট্যান্ডের আশেপাশের ২০০ গজ এলাকায় সব ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেস্ট মো. মহিনুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১৪৪ ধারা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণ ও অডিটোরিয়ামে একই সময়ে দুইটি সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকীর আয়োজনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ফটিকছড়ি কলেজ ও বিবিরহাট বাস স্ট্যান্ডের আশেপাশের ২০০ গজ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে করা হয়।

শুক্রবার ( ২৭ আগস্ট) সকাল ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এ আইন বলবৎ থাকবে। এ নির্দেশনা বাস্তবায়ন করতে ফটিকছড়ি থানা ইনচার্জকে নির্দেশ ও আইন অমান্যকারী বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

এ নিষেধাজ্ঞার কারণে ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ও বিবিরহাট বাস স্ট্যান্ডের আশেপাশের ২০০ গজ এলাকায় কোনো ধরনের মিছিল-মিটিং ও সমাবেশ দুইজনের অধিক জমায়েত করা যাবে না।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও মো. মহিনুল হাসান বলেন, ফটিকছড়ি বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দুটি সংগঠন একই সময়ে অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি গ্রহণ করায় এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে। যেহেতু দুই পক্ষের অনুষ্ঠানকে কেন্দ্র করে আইনশৃংখলা পরিস্থিতি অবনতি হওয়ার আশংকা রয়েছে এবং যেহেতু এমন পরিস্থিতিতে মানুষের জীবন ও সম্পদহানির সম্ভাবনা রয়েছে, তাই ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণ ও বিবিরহাট বাস স্ট্যান্ড এলাকার ২০০ গজের মধ্যে লাঠিসোটা বা আগ্নেয়াস্ত্র বা অনা কোন অবৈধ সরঞ্জামাদি বহন ও ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ। এ আদেশ কার্যকরে ফটিকছড়ি থানা পুলিশ মাঠে থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে নেয়া হবে শাস্তিমূলক ব্যবস্থা।

এর আগেও ২০১১, ২০১৩, ২০১৫, ২০১৭ সালে আওয়ামী লীগের দুপক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করতে বাধ্য হয়েছিল উপজেলা প্রশাসন।

আরও খবর

Visitors online – 273
users – 0
guests – 245
bots – 28
The maximum number of visits was – 2021-07-12
all visitors – 9805
users – 12
guests – 9540
bots – 253