1. harunrajib@gmail.com : Rahat : Anwar Babul
  2. jkitbd@gmail.com : newsdesk :
পদত্যাগ করলেন সুইডেনের নতুন প্রধানমন্ত্রী - Home
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০১:৪৭ অপরাহ্ন

পদত্যাগ করলেন সুইডেনের নতুন প্রধানমন্ত্রী

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ৬৮ বার পঠিত

ইউরোপের দেশ সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের মাত্র সাড়ে সাত ঘণ্টার মাথায় পদত্যাগ করছেন ম্যাগদালিনা অ্যান্ডারসন।

ক্ষমতাসীন জোটের শরিক গ্রিন পার্টি বুধবার সকালে সমর্থন দিয়ে বিকেলে তা প্রত্যাহার করায় পদত্যাগের সিদ্ধান্ত নেন তিনি।

বৃটিশ পত্রিকা ইন্ডিপেন্ডেন্ট এর প্রতিবেদনে বলা হয়, এক সংবাদ সম্মেলনে ম্যাগদালিনা অ্যান্ডারসন বলেন- আমার জন্য এটা সম্মানের, তবে আমি এমন কোনো সরকারকে নেতৃত্ব দিতে চাই না যার বৈধতা নিয়ে প্রশ্ন তোলার মতো কারণ থাকতে পারে।

উল্লেখ, বুধবার সুইডেনের পার্লামেন্ট অর্থমন্ত্রী ম্যাগডালেনা অ্যান্ডারসনকে দেশটির প্রথম মহিলা প্রধানমন্ত্রী হিসেবে অনুমোদন দিয়েছিল। তিনি সম্প্রতি সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির নতুন নেতা নির্বাচিত হন।

দলটির নেতা এবং প্রধানমন্ত্রীর পদে স্টিফান লোফভেনের জায়গায় অ্যান্ডারসনকে বেছে নেয়া হয়েছিল। চলতি বছরের শুরুতে লোফভেন দায়িত্ব ছেড়ে দেন। এই পদক্ষেপকে সুইডেনের জন্য একটি মাইলফলক হিসেবে চিহ্নিত করা হচ্ছে।

দেশটিকে কয়েক দশক ধরে নারী-পুরুষের সমতার ক্ষেত্রে ইউরোপের সবচেয়ে প্রগতিশীল দেশগুলোর মধ্যে একটি হিসেবে দেখা হয়। তবে দেশটির শীর্ষ রাজনৈতিক পদে এখন পর্যন্ত কোন নারী নেই। লোফভেনের সরকার নিজেদের নারীবাদী হিসেবে বর্ণনা করে। সরকারটি নারী-পুরুষের সমতাকে জাতীয় ও আন্তর্জাতিক কাজের কেন্দ্রে রাখে।

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
আরও
© sbarta24.com সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Web Design By Trust Soft BD