বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৭:২৭ পূর্বাহ্ন

নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৬২ বার পঠিত
সিলেটে বর্ণাঢ্য আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে।
দিবসটি উপলক্ষে বুধবার (১৭ মার্চ) সকাল থেকে সিলেট জেলা প্রশাসন প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করছে সিলেটের বিভিন্ন সরকারি দফতর, রাজনৈতিক সংগঠন এবং বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন।
শুরুতেই বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসির পুস্পস্তবক অর্পণের মাধ্যমে সিলেটে দিবসটির কর্মসূচি শুরু হয়। এরপর একেএকে জেলা প্রশাসন, জেলা ও মহানগর পুলিশ, জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং তাদের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানায়।
এদিকে সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে পালিত হচ্ছে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস। এ উপলক্ষে কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফূল হক চৌধুরী জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
পরে নগর ভবন প্রাঙ্গনে জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উদযাপনে সবাইকে নিয়ে কেক কাটেন সিসিক মেয়র।
এছাড়া বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করেছে সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশন ও এরিয়া সদর দপ্তর সিলেট। র‍্যালিতে জাতির পিতার ছবি এবং গুরুত্বপূর্ণ বাণী সম্বলিত ব্যানার, ফেস্টুন প্রদর্শন করা হয়।
এদিকে দিবসটি উপলক্ষে বিকেল চারটায় সিলেট জেলা পরিষদের শুরু হবে তিনদিনব্যপী ‘বঙ্গবিন্ধু উৎসব’। এছাড়া আওয়ামী লীগ এবং তাদের অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ২৬ মার্চ পর্যন্ত ১০ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।
আরও খবর
© sbarta24.com সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281
x