1. admin@sbarta24.com : Rahat : M Islam Rahat
তিন দিনের পরিবহণ ধর্মঘটের কবলে সিলেট - Home
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

তিন দিনের পরিবহণ ধর্মঘটের কবলে সিলেট

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
  • ১২২ বার পঠিত

সিএনজি চালিত অটোরিকশায় গ্রিল সংযোজনের সিদ্ধান্ত বাতিলসহ পাঁচ দফা দাবিতে সিলেটে ৪৮ ঘণ্টার ধর্মঘট পালন করছে চালকরা। এতে দিনভর দুর্ভোগে পড়েন যাত্রীরা। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন নারী, শিশু ও অফিসগামী যাত্রীরা। সিএনজি অটোরিকশা না থাকায় রিকশা চালকরা যাত্রীদের পকেট কাটছে। এতে বাধ্য হয়ে বাড়তি ভাড়া দিতে হয়েছে যাত্রীদের। কেউবা আবার যানবাহন না পায়ে হেঁটে কর্মস্থলে যাচ্ছেন।

আজ সোমবার সকাল থেকে সিলেট নগরীসহ সিলেট জেলার গুরুত্বপূর্ণ সড়ক ও পয়েন্টে পিকেটিং করছেন আন্দোলনকারীরা। ফলে জেলাজুড়ে সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ রয়েছে।

অন্যদিকে সিলেটের সকল পাথর কোয়ারি খুলে দেয়ার দাবিতে আগামীকাল মঙ্গলবার ভোর ৬টা থেকে থেকে টানা ৭২ ঘণ্টা সকল ধরনের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’। আগামী বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজারে এ ধর্মঘট পালন করা হবে।

সবমিলিয়ে টানা ১২০ ঘন্টার ধর্মঘটের কারণে সাধারণ মানুষজন পড়েছেন বিপাকে। সিএনজি অটোরিকশা ও পাথর সংশ্লিষ্ট শ্রমিকদের পৃথকভাবে আহবান করা টানা চারদিনের এ ধর্মঘট কর্মসূচিতে ক্ষোভ জানিয়েছেন সাধারণ মানুষ। তারা বলছে নিজেদের স্বার্থ হাসিলের জন্য পরিবহণ শ্রমিকরা সাধারণ মানুষদের জিম্মী করে রেখেছে। এতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

এ ব্যাপারে সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল বলেন, ‘আমরা মানবিক কথা বিবেচনা করে এর আগে শুধু পণ্য পরিবহনে ৪৮ ঘণ্টার ধর্মঘট পালন করেছি। কিন্তু প্রশাসন আমাদের দাবির প্রতি কর্ণপাত করেনি। আমরা এখন বিভাগজুড়ে সকল ধরনের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছি। তারপরও দাবি আদায় না হলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।
আরও খবর

Visitors online – 246
users – 0
guests – 239
bots – 7
The maximum number of visits was – 2021-05-10
all visitors – 3314
users – 11
guests – 3169
bots – 134