1. admin@sbarta24.com : Rahat : M Islam Rahat
উল্টো স্বভাবের মানুষের প্রেমে পড়লে যা করবেন - Home
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৮:১২ পূর্বাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

উল্টো স্বভাবের মানুষের প্রেমে পড়লে যা করবেন

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ১০৬ বার পঠিত

চুম্বকের মতো বিপরীত মেরুতে আকর্ষিত হওয়া প্রেমের অন্যতম বৈশিষ্ট্য। উল্টো স্বভাবের মানুষটাকেই যেন বেশি করে মনে ধরে। তাকে আরও নিবিড়ভাবে, নিজের মতো করে পেতে ইচ্ছে করে। সে যেন মনটা বুঝতে পারে তার জন্য কত কিছুই না করে মানুষ।

এমন উদাহরণ খুঁজে পেতে খুব বেশি কষ্ট করতে হবে না। হয়তো আপনিও এই তালিকাতেই পড়েন। যদি তাই হয় তাহলে সম্পর্কের ক্ষেত্রে এই পরামর্শ আপনার জন্য।

বিশ্বাস রাখুন

বিশ্বাসে মেলে প্রশান্তি। যে কোনো সম্পর্কে বিশ্বাস আর আস্থা রাখা খুবই গুরুত্বপূর্ণ। আর উল্টো স্বাভাবের দুটি মানুষের ক্ষেত্রে এটা আরও বেশি প্রযোজ্য। একটু বিশ্বাস করে সঙ্গীকে স্বাধীনতা দিন। বিশ্বাস করুন, ঠকবেন না।

নিজের মতো থাকতে দিন

‘গিভ মি সাম স্পেস’— কোনো সিনেমায় কথাটি শুনেই থাকবেন। সত্যিই সম্পর্কে একটু দূরত্বের প্রয়োজন। খুব কাছাকাছি চলে এলে দৃষ্টি যেমন ঝাপসা হয়ে যায়, সম্পর্কের বেলায়ও তাই। আর তাতেই তিক্ততা বাড়তে থাকে। উল্টো দিকের মানুষটাকে নিজের মতো থাকতে দিলে পারস্পরিক সম্মানটা বজায় থাকে।

আবেগ নিয়ন্ত্রণ করুন

সঙ্গীর কোনো কাজে আপনার রাগ বা অভিমান হয়ে থাকলে সঙ্গে সঙ্গে কোনো প্রতিক্রিয়া দেখাবেন না। শান্ত থাকুন, ভাবুন এবং নিজের আবেগকে প্রশমিত হতে দিন। তাহলেই আপনি যুক্তি দিয়ে বিচার করতে সক্ষম হবেন।

পাশে থাকুন

হতেই পারে, আপনি যেটা করতে পছন্দ করেন না, তা আপনার সঙ্গীর পছন্দ। তারপরও তাকে সমর্থন করুন, পাশে থাকুন। ধরুন, আপনার সঙ্গী ঘুরতে যেতে পছন্দ করে কিন্তু আপনি ঘরমুখো। তবুও মাঝেমাঝে তার ইচ্ছের প্রাধান্য দিন, তাকে তার পছন্দের জায়গায় নিয়ে গিয়ে সময় কাটান। এতে সম্পর্কের বাঁধন আরও মজবুত হবে।

মিল খুঁজুন

বিপরীত মেরুর মানুষদেরও কিছু না কিছু তো মিল থাকে। সেটা খুঁজে বের করার চেষ্টা করুন। একান্ত না থাকলে তৈরি করুন। প্রয়োজনে দুজনে মিলে সৃজনশীল কিছু কাজ করুন তাতে সম্পর্কে বোঝাপড়া বাড়বে।

নতুনকে গ্রহণ করুন

জীবন পরিবর্তনশীল। পরিবর্তন যদি ভালোর জন্য হয়, আর ভালোবাসার জন্য হয় তাকে আপন করে নিতে তো কোনো সমস্যা নেই! নতুনত্বকে ভয় পাবেন না। হতে পারে আপনার সঙ্গী তার জীবনযাপনে পরিবর্তন এনেছে, তাহলে সেভাবেই তাকে গ্রহণ করুন- যদি তা ভালোর জন্য হয়। সেক্ষেত্রে হয়তো তাকে আগের মতো করে পাবেন না, তাই মন খারাপ না করে নতুনত্বের স্বাদ গ্রহণ করুন।

আরও খবর

Visitors online – 329
users – 0
guests – 319
bots – 10
The maximum number of visits was – 2021-05-10
all visitors – 3314
users – 11
guests – 3169
bots – 134