1. admin@sbarta24.com : Rahat : Anwar Babul
উত্তরপ্রদেশে যমুনা নদীতে লাশের মিছিল - Home
সোমবার, ২১ জুন ২০২১, ০৬:২০ অপরাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... করোনা মুক্তিতে দেশ ও জাতির জন্য ঈদ জামাতে বিশেষ দোয়া, দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

উত্তরপ্রদেশে যমুনা নদীতে লাশের মিছিল

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৭২ বার পঠিত

ভারতের উত্তরপ্রদেশে যমুনা নদীতে ভেসে আসছে লাশের মিছিল। একদিনে প্রায় ডজনখানেক মরদেহ নদীতে দেখতে পাওয়া গেছে বলে জানিয়েছে আনন্দবাজার। মরদেহ সৎকারের সামর্থ না থাকায় করোনা আক্রান্ত হয়ে যারা মারা যাচ্ছেন, তাদের স্বজনেরা লাশব যমুনায় ভাসিয়ে দিচ্ছেন বলে প্রতিবেদনে জানানো হয়েছে।

খবরে বলা হয়,রাজ্যের হামীরপুর জেলায় যমুনা নদীতে গত বৃহস্পতিবার এই লাশের সারির চিত্র দেখা গেছে। এতগুলো মরদেহ দেখে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। খবর দেয়া হয় পুলিশকেও। স্থানীয়রা দুটি মরদেহ উদ্ধার করে যার মধ্যে একটি আধাপোড়া ছিল।

এসব মরদেহগুলো করোনা আক্রান্তদের মরদেহ নাকি তাদের অন্যভাবে মৃত্যু হয়েছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন সকলে। স্থানীয়রা জানান, যুগ যুগ ধরে যমুনাতে মরদেহ ভাসিয়ে দেয়ার রীতি চলে আসছে। যমুনাকে জলপ্রবাহ বলা হয়। তবে দুটি বা একটির বেশি মরদেহ এখানে কখনও দেখা যায়নি। করোনায় প্রতিদিন হাজারো মানুষ মারা যাচ্ছে। তাই এগুলো করোনা আক্রান্তদেরই মরদেহ বলে দাবি করছেন স্থানীয়রা।

করোনা আক্রান্ত ও মৃত্যের তথ্য গোপনের অভিযোগ আগেই উঠেছিল উত্তরপ্রদেশের রাজ্য সরকারের বিরুদ্ধে। তবে বরাবরই অভিযোগ অস্বীকার করে আসছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এই অভিযোগের মধ্যেই সেখানকার মৃতের গুরুতর চিত্র ভেসে উঠেছে। এ বিষয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে এখনও কোন মন্তব্য করা হয় নি।

বিষয়টি নিয়ে পুলিশও এখনও স্পষ্ট করে কিছু জানায়নি। তবে এগুলো করোনা আক্রান্তদের মরদেহ সে বিষয়টি উড়িয়ে দেননি হামীরপুরের এসপি অনুপকুমার সিং।

আরও খবর

Visitors online – 3823
users – 4
guests – 3714
bots – 105
The maximum number of visits was – 2021-06-15
all visitors – 6342
users – 17
guests – 5630
bots – 695