1. admin@sbarta24.com : Rahat : Anwar Babul
ঈদের নামাজের সময় মালির প্রেসিডেন্টের ওপর ছুরি হামলা - Home
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... করোনা মুক্তিতে দেশ ও জাতির জন্য ঈদ জামাতে বিশেষ দোয়া, দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

ঈদের নামাজের সময় মালির প্রেসিডেন্টের ওপর ছুরি হামলা

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ৭২ বার পঠিত

বিশ্বের বিভিন্ন দেশে আজ ঈদুল আজহা পালিত হচ্ছে। তবে সব জায়গা নির্বিঘ্নে ঈদ পালিত হচ্ছে না। আফগানিস্তানে প্রেসিডেন্ট প্রাসাদের বাইরে রকেট হামলার পর এবার মালির অন্তর্বর্তী প্রেসিডেন্ট আসসিমি গোয়টাও হামলার শিকার হয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, গোয়টার ওপর হামলা চালিয়েছেন দুজন সশস্ত্র ব্যক্তি। তাদের মধ্যে একজন ছুরি দিয়ে তার ওপর হামলা চালিয়েছে। তারা বলছে, মঙ্গলবার ঈদের নামাজের সময় রাজধানী বামাকোয় গ্রেট মসজিদে এই হামলার ঘটনা ঘটে। হামলার পর পর গোয়টাকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেয়া হয়েছে বলে জানা গেছে।

ওই হামলায় তিনি আহত হয়েছেন কিনা তা স্পষ্ট নয়। মালির ধর্ম বিষয়ক মন্ত্রী মামাদৌ কোনে বলেছেন, একজন ব্যক্তি ‘একটি ছুরি দিয়ে প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা’ করেছেন। কিন্তু তাকে প্রতিহত করা হয়েছে। গ্রেট মসজিদের পরিচালক লাটুস তৌরে বলেছেন, হামলাকারী প্রেসিডেন্টকে ক্ষতি করতে চাইলেও অন্য একজন আহত হয়েছে।

গত মাসেই প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন ৩৭ বছর বয়সী গোয়টা। গত নয় মাসে এটা তার দ্বিতীয়বার ক্ষমতা দখল। এর আগে গত বছরের আগস্টে প্রেসিডেন্ট ইব্রাহিম বৌবাকারকে হটিয়ে ক্ষমতা দখল করেছিলেন তিনি।

আরও খবর

Visitors online – 348
users – 0
guests – 321
bots – 27
The maximum number of visits was – 2021-07-12
all visitors – 9805
users – 12
guests – 9540
bots – 253