1. admin@sbarta24.com : Rahat : Anwar Babul
আরও ভয়াবহতা নিয়ে আসছে ‘সুপার ভ্যারিয়্যান্ট’ কোভিড-২২ - Home
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:০৭ পূর্বাহ্ন
এই মুহূর্তে
Welcome To Our Website... করোনা মুক্তিতে দেশ ও জাতির জন্য ঈদ জামাতে বিশেষ দোয়া, দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের আভাস। টিকা নিয়ে নতুন ঘোষণা রাশিয়ার, এক ডোজই রুখে দেবে করোনার সব ভ্যারিয়েন্ট....

আরও ভয়াবহতা নিয়ে আসছে ‘সুপার ভ্যারিয়্যান্ট’ কোভিড-২২

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ১৫০ বার পঠিত

করোনা ভাইরাসের আরো নতুন স্ট্রেন ভবিষ্যতে আসতে পারে, সেই বিষয়ে আগেই সতর্ক করেছিলেন বিজ্ঞানীরা। ২০২২ সালে করোনার এই নতুন ভ্যারিয়্যান্ট তৈরি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন এক বিশেষজ্ঞ। নতুন করে চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে করোনার ‘সুপার ভ্যারিয়্যান্ট’ কোভিড-২২!

জুরিখের ইমিউনোলজিস্ট প্রোফেসর সাই রেড্ডি জানান, বর্তমানে করোনার যে স্ট্রেনগুলো রয়েছে সেগুলো মিলে একটি ভয়াবহ স্ট্রেন তৈরি হতে পারে। যা ডেল্টা, বিটা, গামার থেকেও ভয়াবহ হওয়ার আশঙ্কা রয়েছে।

আরো পড়ুন: ই-অরেঞ্জে অভিযান, ভ্যাট ফাঁকির তথ্য উদঘাটন—করোনায় ২৪ ঘন্টায় আরও ১০২ জনের মৃত্যু

তিনি দাবি করেছেন, এই স্ট্রেন কোভিড-২২ অন্যান্য ভ্যারিয়্যান্টের চেয়েও ভয়াবহ হতে পারে। যদি এই ধরনের কোনো স্ট্রেন আসে সেক্ষেত্রে টিকা প্রস্তুতকারী সংস্থাগুলোকে আগে থেকে নতুন ভ্যাকসিন তৈরির জন্য প্রস্তুত থাকতে হবে, যা এই ভ্যারিয়্যান্টটিকে সমূলে উচ্ছেদ করবে। এই নতুন ভ্যারিয়্যান্ট বিপদের বড় কারণ হয়ে দাঁড়াবে। আমাদের আগে থেকে প্রস্তুত থাকা প্রয়োজন।

করোনা প্রসঙ্গে কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ক্রিস স্মিত বলেন, আমরা মানছি এখনো করোনা মহামারী শেষ হয়নি। সংক্রমণ কমলেও নতুন রূপে বারবার ফিরে আসছে করোনা।

তিনি আরও বলেন, এটা ভুললে চলবে না ভাইরাসটি একটি দেশের ছোট একটি শহরে একজনের দেহে প্রথম পাওয়া গিয়েছিল। সেখান থেকে শুধু সেই দেশে নয়, গোটা বিশ্বে ছড়িয়েছে এই ভাইরাস।

এক্ষেত্রে করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করার জন্য টিকাকরণে ভরসা রাখেন গবেষকরা। তাদের দাবি, কোনো ব্যক্তির সম্পূর্ণ টিকাকরণ হলে তিনি এই ভাইরাসের হাত থেকে অনেকটাই সুরক্ষিত থাকবেন।

আরও খবর

Visitors online – 279
users – 0
guests – 251
bots – 28
The maximum number of visits was – 2021-07-12
all visitors – 9805
users – 12
guests – 9540
bots – 253